ঢাকা: রাত ১১:৩৫ মিনিট, বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১০ই রমজান, ১৪৪২ হিজরি
জীবনযাত্রা

জানেন আপনার কি হয়েছে?

দিনে ৬টি সেলফি নিজস্ব প্রতিবেদক: সেলফি তোলা হালের ফ্যাশন। সেলফি তুলতে পারেন না বলে দেখবেন, সবাই আপনাকে দুনিয়ার সপ্তাশ্চর্য মনে করবে।স্মার্টফোন হাতে হাতে আসায় সেলফি তোলা বেড়েছে। অনেকের তো খুবই প্রিয়। পারলে ঘুম থেকে উঠেও একটা সেলফি তুলে নিজের ফেসবুকে দিয়ে বসেন।

গবেষকরা বলছেন, সেলফি তোলার আসক্তি সত্যি সত্যিই একটা ‘সমস্যা’ এবং আপনি যদি দিনে ৬টির বেশি সেলফি তোলেন ও তা সামাজিক মাধ্যমে আপলোড করার তাড়না বোধ করেন, তাহলে বুঝতে হবে আপনার ‘ক্রনিক সেলফাইটিস’ হয়েছে।এ নিয়ে সম্প্রতি দুটি শিক্ষা প্রতিষ্ঠান, ইংল্যান্ডের নটিংহ্যাম ট্রেন্ট বিশ্ববিদ্যালয় ও ভারতের থিয়াগারাজার স্কুল অব ম্যানেজমেন্ট মিলে একটি জরিপ করেছে।

ব্রিটেনের জনস্বাস্থ্য বিষয়ক রয়াল সোসাইটি এখন সরকার ও সোশাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর প্রতি আহ্বান জানিয়েছে, তারা যেন এমন ব্যবস্থা করেন, যাতে একটানা দু’ঘণ্টা অনলাইনে কাটালেই তার ফোনে একটা সতর্ক বার্তা দিতে।সামাজিক মাধ্যম কিভাবে তরুণদের ওপর প্রভাব ফেলছে, তাদের মধ্যে বিষণ্নতা এবং দুশ্চিন্তা তৈরি করছে। তা নিয়ে গবেষণার পর তারা এ আহ্বান জানানোর সিদ্ধান্ত নেয়।

Hur Agency

এমন আরো সংবাদ

হট নিউজটি পড়বেন?
Close
Back to top button