ঢাকা: দুপুর ১:৪১ মিনিট, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ,শরৎকাল, ২১শে সফর, ১৪৪৩ হিজরি
প্রবাস

সিঙ্গাপুরে কবিতা প্রতিযোগিতায় বাংলাদেশ দ্বিতীয়

সিঙ্গাপুরসিঙ্গাপুরে অভিবাসীদের কবিতা প্রতিযোগিতার অনুষ্ঠানে দ্বিতীয় হয়েছেন এক প্রবাসী বাংলাদেশি। তার নাম রিপন চৌধুরী। এ প্রতিযোগিতায় অংশ নেয় মোট ৮টি দেশ।

স্থানীয় সময় রোববার সিঙ্গাপুরে ‘গ্লোবাল মাইগ্র্যান্ট ফেস্টিভ্যাল’ শিরোনামে আন্তর্জাতিক অভিবাসী উৎসবে এ কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।

প্রাথমিক পর্বে বাছাই শেষে চূড়ান্ত পর্বের জন্য ২০জন কবিকে নির্বাচিত করা হয়। উপস্থিত দর্শকদের সামনে এ ২০ কবি মঞ্চে কবিতা আবৃত্তি করেন। মঞ্চে চূড়ান্ত পর্বে অংশ নেন ৩ বাংলাদেশি কবি- শরীফ উদ্দিন, জুবায়ের আহমেদ ও রিপন চৌধুরী।

সেখানে বিচারকদের বিবেচনায় প্রথম হন ইন্দোনেশিয়ার সুগিয়াত্রি, দ্বিতীয় বাংলাদেশের রিপন চৌধুরী ও যৌথভাবে তৃতীয় হন ইন্দোনেশিয়ার ইয়ুলি ও মিয়ানমারের ম্যা কাঙ্গ৷

চূড়ান্ত পর্বে বিচারকের ভূমিকায় ছিলেন আলফিয়ান সাদ, হারেশ শর্মা ও আমান্দা চং।

বিজয়ীদের মাঝে পুরস্কার দেন সিঙ্গাপুরে যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধি ক্যামেলি ডসন।

উৎসবের উদ্যোক্তা শিবাজী দাশ বলেন, “আন্তর্জাতিক অভিবাসী উৎসব সফলতার সঙ্গে শেষ করার জন্য অভিবাসী কর্মী, শরণার্থী, স্থানীয় ব্যক্তি ও স্বেচ্ছাসেবীদের আন্তরিক ধন্যবাদ৷ সবার স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও সাড়া পাওয়ায় আগামীতে এধরনের অনুষ্ঠান আয়োজনে সহায়ক হবে।”

প্রতিযোগিতায় উপস্থিত দর্শক নাজমুল খান বলেন, “আন্তর্জাতিক পর্যায়ে এমন প্রতিযোগিতায় আমাদের বাংলাদেশি কবির দ্বিতীয় হওয়ায় আমি খুবই আনন্দিত৷”

Hur Agency
Back to top button