ঢাকা: বিকাল ৪:২৯ মিনিট, মঙ্গলবার, ২২শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ ,হেমন্তকাল, ২৮শে রবিউস সানি, ১৪৪৪ হিজরি
জাতীয়

ত্রানের বিকল্প হিসেবে বিনামূল্যে শিক্ষার্থীদের বাইসাইকেল দিল বিএমইটি

বিএমইটি মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শহীদুল আলম প্রধান অতিথি হিসেবে আজ সোমবার কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), সিলেট এ এক অনুষ্ঠানে শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে বাসাইকেল, হেলমেট ও টি-শার্ট বিতরন করেন।
বিএমইটি মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শহীদুল আলম প্রধান অতিথি হিসেবে আজ সোমবার কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), সিলেট এ এক অনুষ্ঠানে শিক্ষার্থীর মধ্যে বিনামূল্যে বাসাইকেল, হেলমেট ও টি-শার্ট বিতরন করেন।

দেশের বন্যা দূর্গত এলাকার শিক্ষার্থীদের মধ্যে ত্রানের বিকল্প হিসেবে দু’শতাধিক দুরন্ত বাইসাইকেল বিতরন করছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি)। বিএমইটি মহাপরিচালক (অতিরিক্ত সচিব) শহীদুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি), সিলেট ও গোয়াইনঘাট ইমরান আহমদ বালিকা বিদ্যালয় ও কলেজসহ ছয়টি শিক্ষা প্রতিষ্ঠান ও প্রশিক্ষন কেন্দ্রের ১০৪ জন শিক্ষার্থীর মধ্যে বাসাইকেল, হেলমেট ও টি-শার্ট বিতরন করেন।

বিএমইটির কর্মকর্তা ও কর্মচারিদের একদিনের বেতনের টাকা দিয়ে সিলেট, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, নেত্রকোনা, গাইবান্ধা জেলাসহ বন্যা দূর্গত এলাকার নয়টি প্রশিক্ষন কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে ২২০টি দুরন্ত সাইকেল, হেলমেট ও টি-শার্ট বিতরনের উদ্যোগ নেয়া হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে ১২০ জন ছাত্র এবং ১০০ জন ছাত্রী রয়েছেন।

সিলেট টিটিসিতে সাইকেল বিতরনের সময় সিলেট জেলা প্রশাসক মজিবর রহমান, বিএমইটির উপ-পরিচালক রফিকুল ইসলাম, সহকারি পরিচালক কামরুল হোসেন, সিলেট মহিলা টিটিসি অধ্যক্ষ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ জনাব ফজলুল হক ও অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ জনাব শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ।

এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বিএমইটি মহাপরিচালক শহীদুল আলম বলেন, টেকসই উন্নয়নের উপকরণ হিসেবে দক্ষতা ও উন্নয়নমূলক প্রশিক্ষণকে উৎসাহিত করতে ত্রানের বিকল্প হিসেবে বিনামূল্যে বাইসাইকেল বিতরণের এই উদ্দোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, সাইকেল হবে গতির প্রতীক, সুস্বাস্থ্য এবং সাফল্যের প্রতীক। যাদের সামর্থ্য আছে তাদের অংশগ্রহণ ও অবদান সমাজকে সহজে উচ্চতর স্তরে পৌঁছে দিতে পারে।

বিএমইটি সূত্র জানায়, বর্ন্যাত্যদের মধ্যে ত্রান বিতরনের জন্য গত জুন মাসে কর্মকর্তাদের একদিনের বেতনের প্রায় ২০০০,০০০ (বিশ লাখ) সংগৃহিত হয়। বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় কর্তৃপক্ষ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জীবনকে গতিময় করার জন্য তাদের মধ্যে বিকল্প হিসেবে সাইকেল বিতরনের সিদ্ধান্ত নেন।

বিএমইটির কর্মকর্তা কর্মচারিদের বিনোদন সংগঠন জনশক্তি ক্রীড়া ও সাংস্কৃতিক ফোরামের ব্যানারে এই বিকল্প ত্রান সুবিধা প্রদান করা হচ্ছে।

অবশিষ্ট বাইসাইকেলগুলো ১৬ সেপ্টেম্বর বিতরন করা হবে বলে জানা গেছে।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button