ঢাকা: রাত ১:৫৭ মিনিট, রবিবার, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ,বর্ষাকাল, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি
দেশজুড়ে

“অপ্রয়োজনে”বের হলেই লকডাউনের দ্বিতীয় দিনেও চলছে গ্রেপ্তার, কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

এএনবি নিউজএজেন্সি ডটকম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের দ্বিতীয় দিন চলছে। “অপ্রয়োজনে”বের হলেই লকডাউনের দ্বিতীয় দিনেও চলছে গ্রেপ্তার। শুক্রবার দুপুর পর্যন্ত কলাবাগান, পান্থপথ থেকে চারজনকে থানায় নেওয়া হয়েছে। তাদের ভ্রাম্যামণ আদালতে শাস্তি দেওয়া হবে নাকি মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হবে, সে সিদ্ধান্ত এখনও হয়নি বলে জানালেন কলাবাগান থানার এসআই পলাশ চন্দ্র কর।

শুক্রবার ছুটির দিন, তার ওপর সকাল থেকেই বৃষ্টি। রাজধানীর সড়কগুলো প্রায় ফাঁকা। তবে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস‌্যরা বৃষ্টি উপেক্ষা করেই দায়িত্ব পালন করছেন। ছাতা মাথায় দিয়ে কিংবা রেইন কোট পরে চেকপোস্টে অবস্থান করছেন তারা। পাশাপাশি টহলও দেওয়া হচ্ছে। বিনা কারণে কেউ ঘর থেকে বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রমনা থানার ডিউটি অফিসার এএসআই আমেনা বেগম বলেন, “আমাদের মাঠের সদস্যরা ৫ জনকে থানায় নিয়ে এসেছে। তাদের বিষয়ে সিদ্ধান্ত পরে নেওয়া হবে।” দুপুর পর্যন্ত ১২ জনকে মিরপুর থানায় নেওয়া হয়েছে জানিয়ে ডিউটি অফিসার নুরুজ্জামান বলেন, “ঊধ্বর্তন কর্মকর্তারা কথা বলে তাদের বিষয়ে সিদ্ধান্ত দেবেন।”

পুলিশ বলছে, সরকারের নিষেধাজ্ঞার পরও যারা যৌক্তিক কারণ ছাড়া রাস্তায় বের হয়েছে কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করবে, তাদেরই আইনের আওতায় আনা হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার থেকে এক সপ্তাহের জন্য এই কঠোর লকডাউন শুরু হয়।

সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সারাদেশেই সেনা মোতায়েন করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠে রাখা হয়েছে ১০৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে। অফিস-আদালত, গণপরিবহন, শপিংমল বন্ধ; জরুরি সেবার গাড়ি ছাড়া সব যান্ত্রিক বাহন চলাচেলেও রয়েছে নিষেধাজ্ঞা।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button