ঢাকা: রাত ৮:০৪ মিনিট, বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ২রা রমজান, ১৪৪২ হিজরি
বিশেষ প্রতিবেদন

বৃহস্পতিবারের মধ্যে দোকান খুলে দেওয়ার দাবি

এএনবি নিউজএজেন্সি ডটকম লকডাউন প্রত্যাহার করে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারের মধ্যে মার্কেট, শপিং মল ও দোকান খুলে দেওয়ার দাবি জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ দোকান মালিক সমিতি। বুধবার বিকেলে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় শেষে এই দাবি জানায় সংগঠনটি। এদিকে অবিলম্বে মার্কেট খুলে দেওয়ার দাবিতে বুধবারও রাজধানীতে বিক্ষোভ করেছেন ব্যবসায়ী ও দোকান কর্মচারীরা।

দেশে লকডাউন চলার কারণে রাজধানীসহ দেশের মার্কেট ও দোকানপাট বন্ধ রাখার সরকারি নির্দেশনা পালন করছেন ব্যবসায়ীরা। তবে দোকানপাট বন্ধ রাখার এ সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি তারা। লকডাউনের প্রথম দিন থেকেই মার্কেট খুলে দেওয়ার দাবিতে প্রতিবাদ জানাচ্ছেন তারা। বুধবারও এই প্রতিবাদে রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন দোকান মালিক কর্মচারীরা। সকালে বসুন্ধরা সিটি শপিং মলের সামনে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে দোকান বন্ধের প্রতিবাদ জানান তারা।

এ ছাড়া রাজধানীর হাতিরপুলে মানববন্ধন করেন ইস্টার্ন প্লাজা শপিং মলের ব্যবসায়ীরা। এরপর মার্কেট ও দোকান খোলার দাবিতে সড়কে বিক্ষোভ মিছিল করেন তারা।

এদিকে টানা দোকান বন্ধ থাকায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন জানিয়ে বৃহস্পতিবারের মধ্যে সব ধরনের দোকান খুলে দিতে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ দোকান মালিক সমিতি। প্রয়োজনে স্বল্প সময় বেধে দিয়ে দোকান চালাতেন চান তারা।

ঢাকা মহানগর দক্ষিণ দোকান মালিক সমিতির সভাপতি মো. কামরুল হাসান বাবু বলেন, ‘এইভাবে মানুষ চলতে পারে না। অনাহারে থাকবে, না খাইয়া মরবে, তার চাইতে কাম কইরা খাইয়া মরা ভালো। সময় বাইন্ধা দিলেও আমরা সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের যত রকম নিয়ম-কানুন আছে, আমরা হানড্রেড পারসেন্ট মানব। আওয়ামী লীগ সরকার তথা জননেত্রী শেখ হাসিনার কাছে আমার অনুরোধ আমাদের ব্যবসা খোলার, ব্যবসা করার; আগামীকালকে থিকাই খুইলা দিয়া কইব ব্যবসা করুক।’

এদিকে লকডাউনের প্রতিবাদে মগবাজার, উত্তরাসহ বেশ কয়েক জায়গায় বুধবার কয়েক ঘণ্টা সড়ক অবরোধ করে রাখেন রাইড শেয়ার করা বাইকাররা।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button