ঢাকা: রাত ৮:৫১ মিনিট, বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ২রা রমজান, ১৪৪২ হিজরি
জাতীয়

শেখ হাসিনার সঙ্গে লোটে শেরিংয়ের বৈঠক

 প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। ছবি : সংগৃহীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। ছবি : সংগৃহীত

আঞ্চলিক যোগাযোগ বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন ঢাকা সফররত ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। তিনি আজ বুধবার প্রধানমন্ত্রীর তেজগাও কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত বৈঠককালে এ কথা বলেন।

স্থলবেষ্টিত দেশ ভুটান বাংলাদেশের সমুদ্র বন্দর ব্যবহারের পাশাপাশি বাংলাদেশে সঙ্গে আকাশ, সড়ক ও রেল যোগাযোগ বাড়াতে আগ্রহী বলেও জানান লোটে শেরিং।

এর আগে বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসে পৌঁছালে ভুটানের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাগত জানান।

মুজিব জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে তিনদিনের সরকারী সফরে ঢাকায় এসেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। আজ বিকেলে সফররত প্রধানমন্ত্রীর বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের সঙ্গে দেখা করার কথা রয়েছে। এরপর তিনি জাতীয় প্যারেড স্কোয়ারে সুবর্ণজয়ন্তীর কর্মসূচিতে যোগ দেবেন।

এ ছাড়া সফরসূচি অনুযায়ী, আজ দুপুর আড়াইটায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চাংয়ের সঙ্গে ভুটানের প্রধানমন্ত্রীর সাক্ষাৎ করার কথা রয়েছে। তারপর তিনি শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারির চিকিৎসক মো. মামুন খানের সঙ্গে সাক্ষাৎ করবেন।

‘দি ইটারনাল মুজিব’ বা ‘মুজিব চিরন্তন’ থিম নিয়ে ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী এ উদযাপন অনুষ্ঠানে অংশ নিতে সর্বশেষ বিশ্বনেতা হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী ২৬ মার্চ এখানে পৌঁছাবেন এবং ২৭ মার্চ ঢাকা ত্যাগ করবেন।

এর আগে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মাদ সোলিহ ও তার স্ত্রী ফাজনা আহমেদ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শ্রীলংকার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে তৃতীয় দিনের অনুষ্ঠানে যোগ দেন এবং নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবি ভাণ্ডারি ষষ্ঠ দিনে সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Hur Agency

এমন আরো সংবাদ

হট নিউজটি পড়বেন?
Close
Back to top button