ঢাকা: ভোর ৫:০৭ মিনিট, রবিবার, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ৬ই রমজান, ১৪৪২ হিজরি
খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে লড়াইয়ের আগে ধাক্কা খেল নিউজিল্যান্ড

anbnewsagencyআর দুদিন বাদেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। ঘরের মাঠে লড়াইয়ে নামার আগেই ধাক্কা খেল স্বাগতিকেরা। বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে দলের গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান রস টেইলরকে পাচ্ছে না কিউইরা।

সিরিজ শুরুর আগেই নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসনকে হারিয়েছিল নিউজিল্যান্ড। চোটের কারণে ওয়ানডে সিরিজে নেই তিনি। এবার প্রথম ওয়ানডে থেকে হ্যামস্ট্রিং চোটের কারণে ছিটকে গেলেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার টেইলর।

এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের টিম ম্যানেজমেন্ট। অবশ্য প্রথম ওয়ানডেতে না থাকলেও পরের দুটিতে টেইলরকে পাওয়ার আশা করছে স্বাগতিক ক্রিকেট বোর্ড। আপাতত দলের সঙ্গেই থাকবেন তিনি।

টেইলরের বদলি হিসেবে দলে সুযোগ পেয়েছেন ২৬ বছর বয়সী ব্যাটসম্যান মার্ক চাপম্যান। আপাতত বদলি হয়ে নাম লেখানো চাপম্যানকে নিয়েই আশা দেখছেন কোচ গ্যারি স্টিড। তাঁর কথায়, ‘সিরিজ শুরুর ঠিক আগে রসকে হারানো খুবই হতাশার। তবে অল্প একটু চোট (হ্যামস্ট্রিং)। আমরা আশাবাদী যে, খানিকটা বিশ্রাম ও পুনর্বাসনের পর ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডের জন্য আমরা তাকে ফিট করে তুলতে পারব। দলে আসা মার্কের জন্য সময়টা খুবই রোমাঞ্চকর। সম্প্রতি টি-টোয়েন্টি দলের হয়ে সে পারফর্ম করেছে। আমাদের পুরো বিশ্বাস আছে যে প্রয়োজন পড়লে সে দায়িত্ব পালন করতে পারবে।’

আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজ। সিরিজের পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। কয়েকদিন আগে নিউজিল্যান্ড সফরের সূচিতে কিছুটা বদল এনেছিল স্বাগতিক ক্রিকেট বোর্ড। তবে সূচি বদল হলেও আগের ভেন্যুতেই হবে খেলা। সিরিজের প্রথম ওয়ানডে হবে ডানেডিনে, দ্বিতীয়টি ম্যাচ হবে ক্রাইস্টচার্চে, আর শেষটি হবে ওয়েলিংটনে।

এরপর আগামী ২৮ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরের দুটি টি-টোয়েন্টি হবে ৩০ মার্চ ও ১ এপ্রিল। প্রথম ম্যাচটি হবে হ্যামিল্টনে, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।

Hur Agency

এমন আরো সংবাদ

হট নিউজটি পড়বেন?
Close
Back to top button