ঢাকা: সন্ধ্যা ৭:১৭ মিনিট, বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ২রা রমজান, ১৪৪২ হিজরি
বিশেষ প্রতিবেদন

প্রথমবারের মতো লালমনিরহাটের দুই ভাষা সৈনিককে শুভেচ্ছা ও সম্মাননা দিলেন জেলা প্রশাসন

anbnewsagencyপ্রথমবারের মতো লালমনিরহাটের দুই ভাষা সৈনিককে শুভেচ্ছা ও সম্মাননা দিলেন জেলা প্রশাসন।

দুই ভাষা সৈনিক হলেন, আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের বাসিন্দা ভাষা সৈনিক আব্দুল কাদের ভাষাণী এবং সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বাসিন্দা মো. জহির উদ্দিন আহমেদ।

রবিবার আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসে দুপুরে এই দুই ভাষা সৈনিকের বাড়িতে গিয়ে উপস্থিত হন প্রশাসক আবু জাফরসহ প্রশাসনের কর্মকর্তারা। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টিএমএ মমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) রাশেদুল হক প্রধান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, নেজারত ডেপুটি কালেক্টর টিএম রাহসিন কবিরসহ অন্যান্য কর্মকর্তারাও তার সঙ্গে ছিলেন।

এ সময় এই ভাষা সৈনিকের প্রতিবেশীরাও জড়ো হন। এবারই প্রথম জেলা প্রশাসন ভাষা সৈনিকদের বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা তুলে দিল। তাদের হাতে একটি ফুলের তোরা ও লালমনিরহাটের কাকিনায় তৈরি তাতের দুটি শাল উপহার দেওয়া হয়।

বাড়ির উঠোনে গাড়ির বিশাল বহর দেখে ভাষা সৈনিক জহির উদ্দিন আহমেদ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘এই প্রথম জেলা প্রশাসন আমার মতো একজন নগণ্য ব্যক্তির বাড়িতে উপস্থিত হয়ে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে শ্রদ্ধা জানাতে এসেছে। এতে আমরা গর্বিত। এজন্য সরকারের প্রতিও আমি কৃতজ্ঞ। তবে আমার জীবনের শেষ চাওয়া যেন ক্যান্সার গবেষণায় আমাকে সরকার কাজে লাগায়।’

 

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button