ঢাকা: রাত ১২:২১ মিনিট, রবিবার, ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ ,বর্ষাকাল, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি
বিনোদন

পরিচালক অনন্য মামুনের ‘মেকআপ’ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি

চলচ্চিত্র ‘মেকআপ’

এএনবি নিউজএজেন্সী ডটকমবিনোদন প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সী ডটকম: পরিচালক অনন্য মামুনের ‘মেকআপ’ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তি জানিয়েছে সেন্সর বোর্ড। দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে ‘বাজেভাবে’ উপস্থাপনের অভিযোগসহ বেশ কয়েকটি সংলাপ ও দৃশ্য নিয়ে আপত্তি জানিয়ে সেন্সর বোর্ডের সদস্যরা বলছেন, বিষয়টি পর্যালোচনা করে ছবিটি আটকে দেওয়া হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেবে বোর্ড।

সেন্সর বোর্ডের সদস্য সংগীত পরিচালক শেখ সাদী খাঁন বলেন, “ছবিতে দেশের চলচ্চিত্র ইন্ডাস্ট্রিকে বাজেভাবে তুলে ধরা হয়েছে। ছবির বেশ কয়েকটি দৃশ্য নিয়ে সদস্যরা আপত্তি জানিয়েছেন। দৃশ্যগুলো বাদ দিয়ে কিংবা সম্পাদনা করে ছবিটি মুক্তি দেওয়া গেলে প্রযোজককে চিঠি দিয়ে তা অবহিত করা হবে। “কিন্তু ছবির বেশিরভাগ দৃশ্যই যদি বাদ দিতে হয় তাহলে তো আর ছবিটি মুক্তি দেওয়ার উপায় থাকে না, ফলে ছবিটি হয়তো সেন্সর বোর্ড আটকে দিতে পারে। তবে সেটিও সময়সাপেক্ষ বিষয়, বিষয়টি নিয়ে সেন্সর বোর্ড সিদ্ধান্ত নেবে।”

ছবিটি ‘আটকে’ দেওয়া হচ্ছে কি না-এমন প্রশ্নের জবাবে সেন্সর বোর্ডের ভাইস চেয়াম্যান জসীম উদ্দিন বলেন, “বিষয়টি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি; তবে প্রক্রিয়াধীন রয়েছে। ছবিতে বেশকিছু অসঙ্গতি আছে। বোর্ডের সবাই মিলে এটি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।” পরিচালক অনন্য মামুন জানান, সেন্সর বোর্ডের আপত্তির বিষয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এখনও কিছু জানানো হয়নি।

এর আগে ওটিটি প্লাটফর্মে মুক্তিপ্রাপ্ত ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের সংলাপে পুলিশকে হেয় করার অভিযোগে গ্রেপ্তার হয়েছিলেন ছবির পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধাকে। বর্তমানে তারা জামিনে আছেন।

সিনেমা হলে মুক্তির দেওয়ার জন্য ‘নবাব এলএলবি’ সেন্সর বোর্ডে জমা দিলে ছবির ১১টি দৃশ্যে আপত্তির কথা জানিয়েছে সেন্সর বোর্ড। দৃশ্যগুলো বাদ দিয়ে ছবিটি সেন্সর বোর্ডে পুনরায় জমা দেওয়ার জন্য প্রযোজনা প্রতিষ্ঠানকে চিঠি দেওয়া হয়েছে।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button