ঢাকা: ভোর ৫:৫৪ মিনিট, রবিবার, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ৬ই রমজান, ১৪৪২ হিজরি
জাতীয়

দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন

এএনবি নিউজএজেন্সী ডটকমনিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সী ডটকম: দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য শক্তিশালী বিরোধী দল প্রয়োজন আছে , বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ সংসদ গৃহীত মুজিববর্ষের কার্যক্রম এবং ওয়েবসাইটের উদ্বোধন উপলক্ষে রোববার সকালে এক অনুষ্ঠানে এ বিষয়ে কথা বলেন প্রধানমন্ত্রী।

জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জাতির পিতার অডিও ভাষণের ডিজিটাল সঙ্কলনেরও উদ্বোধন করেন বঙ্গবন্ধুর মেয়ে শেখ হাসিনা। তিনি বলেন, “আমাদের দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য পার্লামেন্টের ভূমিকা রয়েছে। পার্লামেন্ট এমন একটা জায়গা, যেখানে জনপ্রতিনিধিরা আসেন, জনগণের কথা বলার সুযোগ পান।”

গণতন্ত্র বজায় রাখতে সরকারে আন্তরিকতার কথা তুলে ধরে তিনি বলেন, “আমরা অন্তত এটুকু দাবি করতে পারি যে আমাদের সরকারের আমলে… বিরোধী দলে থাকার অভিজ্ঞতা আমার আছে, তখন বিরোধী দলে থেকে কী কী সমস্যার মোকাবেলা করেছি সেটা আমরা জানি। এ কারণে আমরা কিন্তু আর সে সমস্যাগুলো সৃষ্টি করি না।

“যদিও এখন যেটা সমস্যা হয়েছে যে, বিরোধী দল বলতে যে দলগুলো আছে, তাদের নেতৃত্ব সেভাবে নেই বলে জনগণের আস্থা বিশ্বাসটা তারা সেভাবে অর্জন করতে পারেনি। কিন্তু গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল অবশ্যই দরকার, এতে কোনো সন্দেহ নেই। আমরা চাই আমাদের গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকুক এবং জনগণের জন্য আমরা যেন কাজ করার সুযোগ পাই।”

দেশ গঠনে জাতির পিতার অবদানের কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, “মাত্র ৫৪ বছরের একটি ছোট জীবন। এর মধ্যেও তিনি যে অসাধারণ কাজ করে গেছেন তা কল্পনাও করা যায় না।

“রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে আমি যেটা দেখি, এমন কোনো কাজ নেই যেটা উনি না করে গেছেন। একটা স্বাধীন রাষ্ট্রের জন্য যা যা করণীয়, সব কিছুই তো তিনি করে দিয়ে গেছেন। রাষ্ট্রের ভিত্তিটাই তো করে দিয়ে গেছেন।”

সরকার নতুন প্রজন্মের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়তে কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “২১টা বছর সময় নষ্ট হয়েছে। কিন্তু এখন যেটুকু সময় আমরা পাচ্ছি, আমরা দিচ্ছি, যা আমাদের তরুণ প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে।

“সত্যকে কেউ একেবারে মুছে ফেলতে পারে না, এটাই আজ প্রমাণিত সত্য।”

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button