ঢাকা: রাত ১০:০৬ মিনিট, মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি
দেশজুড়েবিশেষ প্রতিবেদনরাজনীতি

স্থানীয় সরকারের পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট চলছে

৬০ পৌরসভায় ভোট চলছে

এএনবি নিউজএজেন্সী ডটকমনিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সী ডটকম: স্থানীয় সরকারের পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় ভোট চলছে। শনিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর বিভিন্ন কেন্দ্রে শীত উপেক্ষা করেই ভোটারদের সারি দেখা গেছে। বিকাল ৪টা পর্যন্ত এসব পৌরসভায় ভোট চলবে। এর মধ্যে ২৯টি পৌরসভায় ভোটগ্রহণ হবে ইভিএমে, ৩১ পৌরসভায় ব্যালট পেপারে ভোট নেওয়া হবে।

এসব পৌরসভার জন্য মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে নতুন প্রতিনিধি বেছে নেবেন ভোটাররা।

নির্বাচন কমিশন জানিয়েছেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে সব স্বাস্থ্যবিধি মেনেই ভোটের সব আয়োজন করা হয়েছে। বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নির্বাহী ও বিচারিক হাকিমরাও মাঠে রয়েছেন।

মেয়র পদে সব মিলিয়ে মোট নয়টি দলের প্রার্থী রয়েছে এই ধাপে। তবে বরাবরের মতই মূল লড়াই হবে নৌকা ও ধানের শীষের প্রার্থীদের মধ্যে।

পৌর ভোটের দ্বিতীয় ধাপে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশের কনিউনিস্ট পার্টি-সিপিবি, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন-এনডিএম, জাসদ, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, লিবারেল ডেমোক্রোটক পার্টি-এলডিপি। মেয়র পদে দলীয় প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন। দলের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থীদের অবস্থান এবং কাউন্সিলর প্রার্থীদের দ্বন্দ্বে কিছু পৌরসভায় দ্বিতীয় ধাপের ভোটের প্রচারে সংঘাত ও প্রাণহানিও ঘটেছে।

২৮ ডিসেম্বর প্রথম ধাপের ভোট অনেকটা শান্তিপূর্ণ হলেও দ্বিতীয় ধাপের ভোট কেন্দ্র করে বেশ উত্তেজনা দেখা দেয় কয়েকটি এলাকায়। ফরিদপুর, শৈলকুপা ও চট্টগ্রামের প্রচারে বাধা ও সহিংসতার ঘটনাও ঘটেছে।

Hur Agency

এমন আরো সংবাদ

হট নিউজটি পড়বেন?
Close
Back to top button