জাতীয়বিশেষ প্রতিবেদন

নতুন বছরে নতুন স্বপ্নের বুনন এবং মহামারীর চ্যালেঞ্জ মোকাবেলা করিতে পৃথক পৃথক বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নতুন বছরের বাণী

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম : শুভ খ্রিষ্টীয় নববর্ষ। স্বাগত ২০২১ সাল। করোনা মহামারির মধ্যেও নতুন বছরকে বরণ করে নিতে আয়োজনের কমতি ছিল না। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে আতশবাজি পুড়িয়ে, ফানুস উড়িয়ে নতুন বছরকে বরণ করে নেয় রাজধানীবাসী সহ পুরো বিশ্ববাসী । তবে শীতে নতুন করে ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির গতি নতুন বছরের যাত্রাকে করে তুলেছে শঙ্কিত।

তাই মহামারীর চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয় এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণীতে। তিনি বলেছেন, “নতুন বছর ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে মানুষে-মানুষে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন জোরদার করুক, সকল সঙ্কট মোকাবেলার শক্তি দান করুক এবং সকলের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি এই প্রার্থনা করি।”

নতুন সূর্য হাসতে যাচ্ছে, দুঃস্বপ্নের আঁধার কাটার সারথী হিসেবে তাকে ঘিরেই এখন চলছে নতুন স্বপ্নের বুনন। আর তাই ধ্বনিত হয়েছে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের নববর্ষের বাণীতে। সবাইকে শুভেচ্ছা জানিয়ে তিনি বলেছেন, “মহামারির ভয়াবহতাকে মোকাবেলা করে নতুন বছরে অমিত সম্ভাবনার পথে এগিয়ে যাক বাংলাদেশ- নববর্ষে এ প্রত্যাশা করি।”

 

এমন আরও সংবাদ

Back to top button