দেশজুড়েবিশেষ প্রতিবেদন

কোভিড-১৯ মহামারীর মধ্যে আনন্দ-আয়োজন সীমিত করে এবার পালন করা হলো খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান বড় দিন

আনন্দ-আয়োজন সীমিত করে এবার পালন করা হলো বড় দিন

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম :দেশের সবাইকে বড়দিনের শুভেচ্ছা জানিয়ে আর্চবিশপ বিজয় এন ডি ক্রুজ বলেছেন, “যিশু খ্রিস্টের আগমন বয়ে আনুক অনেক আশা, সুস্থতা, নতুন জীবন ও আনন্দ। বিশ্ব মুক্ত হোক এই নিষ্ঠুর করোনাভাইরাসের হাত থেকে। সমস্ত অসত্য, অন্ধকার, ভয়, মিথ্যা, অত্যাচার দূরিভূত হোক। মানুষ লাভ করুক প্রকুত সুখ ও শান্তি।”

খ্রিস্ট ধর্ম প্রচারক যিশু খ্রিস্টের জন্মকাহিনি বড়দিনের উৎসবের মূলভিত্তি। ২৫ ডিসেম্বর বেথলেহেম শহরে কোনো এক গোশালায় কুমারী মাতা মেরির গর্ভে জন্ম নেন যিশু।

খ্রিষ্টানদের বিশ্বাস, যিশু এ পৃথিবীতে এসেছিলেন মানবজাতিকে পাপ, অসত্য ও অন্যায় থেকে মুক্তি দিতে। ভালোবাসা, সেবা, ন্যায্যতা, ঈশ্বরের বিশ্বাস ও প্রতিবেশী প্রেমের উপর ভিত্তি করে তিনি নতুন মানবসমাজ গঠন করেছেন।

বড়দিন উপলক্ষে রাজধানীর গির্জাগুলো সাজানো হয়েছে মনোরম সাজে। ক্রিসমাস ট্রি থেকে ঝুলছে আলোর মালা। বানানো হয়েছে খ্রিস্টের জন্মের ঘটনার প্রতীক গোশালা। সেই সঙ্গে বড় দিনের কেক তো আছেই।

বড়দিন শুক্রবার হলেও আগের রাত থেকেই উৎসবে মেতে ওঠেন খ্রিস্টানরা, তাদের বাড়ি বাড়ি শুরু হয় উৎসব। পাশাপাশি অভিজাত হোটেলগুলোতেও ছিল বিশেষ আয়োজন।

এমন আরও সংবাদ

Back to top button