দেশজুড়েবিশেষ প্রতিবেদন

“ট্যাকনিক্যাল বেল্ট” পরে বিজয় দিবসের দায়িত্ব পালনে মাঠে পুলিশ

ভারী বন্দুক বহনের দিন শেষ, "ট্যাকনিক্যাল বেল্ট" পরে দায়িত্ব পালন করবে পুলিশ

এএনবি নিউজএজেন্সি ডটকমজ্যেষ্ঠ প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : ভারী বন্দুক বহনের দিন শেষ, “ট্যাকনিক্যাল বেল্ট” পরে দায়িত্ব পালন করবে পুলিশ। কোমরের বেল্টের সঙ্গে যুক্ত হোলস্টার রয়েছে উরুতে বাঁধা; তাতে রয়েছে ছোট আগ্নেয়াস্ত্র, হ্যান্ড কাফ, ওয়ারলেস, পানির বোতলও রয়েছে বেল্টে।

প্রথমে ঢাকা মহানগর পুলিশের সাত হাজার ও চট্টগ্রাম মহানগর পুলিশের তিন হাজার পুলিশ সদস্যকে এই বেল্ট দেওয়া হবে বলে মঙ্গলবার রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে এক সংবাদ সম্মেলনে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ জানিয়েছেন।

মাঠ পর্যায়ে কাজ করার সময় পুলিশ সদস্যদের হাত খালি রাখতে উন্নত বিশ্বের আদলে এই ব্যবস্থা চালু করা হচ্ছে বলে জানান আইজিপি। বুধবার শাহবাগ ও রমনা এলাকায় ঘুরে ট্যাকনিক্যাল বেল্ট পরা অবস্থায় পুলিশ সদস্যদের কর্তব্য পালন করতে দেখা যায়। মৎস্য ভবনের সামনে কর্তব্যরত এএসআই নাজমুল ওই বেল্ট পরে ছিলেন, সঙ্গে আরও তিন পুলিশ সদস্য। সবার পরনে ট্যাকনিক্যাল বেল্ট।

নাজমুল বলেন, এখন হাতমুক্ত, এতে স্বস্তিবোধ করছি। লম্বা অস্ত্র বহনের ঝামেলা নেই। রমনা বিভাগের পুলিশের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান বলেন, “ট্যাকনিক্যাল বেল্ট অ্যান্ড অ্যাকসেসরিজের মধ্যে রয়েছে থাই হোলেস্টার উইথ আর্মস, এক্সপান্ডেবল ব্যাটন, হ্যান্ড কাফ, ওয়ারলেস, টর্চ লাইট, ওয়াটার বটল, মাইক্রোফোন।”

এমন আরও সংবাদ

Back to top button