দেশজুড়েবিশেষ প্রতিবেদন

‘মুজিব মিনার’ চান কওমি মাদ্রাসাগুলোর হুজুররা

ভাস্কর্যের বদলে ‘মুজিব মিনার’

এএনবি নিউজএজেন্সি ডটকমজ্যেষ্ঠ প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : ‘মুজিব মিনার’ চান কওমি মাদ্রাসাগুলোর হুজুররা এবং পাশাপাশি মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে অবমাননায় সর্বোচ্চ আইনি ব্যবস্থা এবং ওয়াজ মাহফিলে মাইক ও লাউড স্পিকার ব্যবহারের অনুমতি দেওয়াসহ আরও কয়েকটি দাবি জানিয়েছেন তারা।

মুজিববর্ষে ঢাকার ধোলাইড়পাড়ে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের উদ্যোগ নেওয়া হলে তার বিরোধিতা শুরু করেন কওমি মাদ্রাসাকেন্দ্রিক ধর্মীয় বিভিন্ন সংগঠনের জোট হেফাজতে ইসলামের নেতারা। এর প্রতিবাদে সোচ্চার হয়েছেন বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন, লেখক-অধ্যাপক, শিল্পী-সাহিত্যিকরা।

ভাস্কর্যবিরোধীদের শাস্তি দাবিতে প্রতিদিন কর্মসূচি পালন করছেন তারা। বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধিতাকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ আখ্যায়িত করে তারা বলছেন, একাত্তরের পরাজিত শক্তির উত্তরসূরিরা জিঘাংসা থেকে জাতির জনকের ভাস্কর্যের বিরোধিতা করছেন। বিভিন্ন মুসলিম দেশে ভাস্কর্য থাকার বিষয়টিও সামনে তুলে আনছেন তারা।

এই পরিস্থিতিতে শনিবার কওমি মাদ্রাসার শীর্ষস্থানীয় আলেমরা বিষয়টি নিয়ে রাজধানীর যাত্রাবাড়ী মাদ্রাসায় আলোচনায় বসেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এমন আরও সংবাদ

Back to top button