বিনোদনবিশেষ প্রতিবেদন

২০১৯ সা‌লের চল‌চ্চিত্রের জাতীয় পুরস্কা‌র যৌথভাবে জিতে নিয়েছে ‘ন ডরাই’ এবং ‘ফাগুন হাওয়া’ চল‌চ্চিত্র, সেরা অভি‌নেতা তারিক আনাম খান এবং সেরা অভি‌নেত্রী সু‌নেরাহ বিন‌তে কামাল‌

২০১৯ সা‌লের সেরা চল‌চ্চিত্রের জাতীয় পুরস্কা‌র ঘোষনা

এএনবি নিউজএজেন্সি ডটকমবিনোদন প্রতি‌বেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম : তথ্যমন্ত্রণাল‌য় বৃহস্প‌তিবার এক প্রজ্ঞাপ‌নে বিভিন্ন ক্যাটাগরিতে ২০১৯ সা‌লের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। ‘ন ডরাই’ সিনেমায় অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভি‌নেত্রীর জাতীয় পুরস্কার পেয়েছেন সু‌নেরাহ বিন‌তে কামাল‌। নিজের প্রথম সিনেমাতেই তিনি বাজিমাত করে দিয়েছেন।

আজীবন সম্মাননা পাচ্ছেন মাসুদ পারভেজ সোহেল রানা ও কোহিনুর আক্তার সুচন্দা।

আর আবার বসন্ত সিনেমায় একাকীত্বে ভোগা ষাটোর্ধ্ব ব্যবসায়ীর ভূমিকায় অভিনয় করে তারিক আনাম খান জিতে নিয়েছেন সেরা অভি‌নেতার পুরস্কার।

এবার ২৬টি বিভাগের মধ্যে সর্বোচ্চ ১০টি পুরস্কার উঠেছে মাসুদ পথিক (মাসুদ রানা) পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ চলচ্চিত্রের ঝুলিতে। ছবির অভিনয়শিল্পী ও কলাকুশলীদের মধ্যে পুরস্কারের তালিকায় রয়েছেন- শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র নারগিস আক্তার, শ্রেষ্ঠ সঙ্গীত পরিচালক মোস্তাফিজুর রহমান চৌধুরী ইমন, যুগ্মভাবে শ্রেষ্ঠ গায়িকা মমতাজ ও ঐশী, শ্রেষ্ঠ গীতিকার কামাল চৌধুরী (যুগ্মভাবে), যুগ্মভাবে শ্রেষ্ঠ সুরকার প্লাবন কোরেশী ও তানভীর তারেক, শ্রেষ্ঠ কাহিনীকার মাসুদ পথিক, শ্রেষ্ঠ সম্পাদক জুনায়েদ আহমেদ হালিম ও শ্রেষ্ঠ মেকআপম্যান মো. রাজু।

ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজিত ও তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’র সঙ্গে যুগ্মভাবে সেরা চলচ্চিত্রের পুরস্কার পাওয়া ‘ন ডরাই’ চলচ্চিত্র এবার পেয়েছে দ্বিতীয় সর্বোচ্চ ৬টি পুরস্কার।

এর মধ্যে প্রধান অভিনেত্রী হিসেবে সুনেরাহ ছাড়াও পুরস্কারের তালিকায় রয়েছেন- শ্রেষ্ঠ পরিচালক তানিম রহমান অংশু, শ্রেষ্ঠ চিত্রনাট্যকার মাহবুব উর রহমান, শ্রেষ্ঠ চিত্রগ্রাহক সুমন কুমার সরকার ও শ্রেষ্ঠ শব্দগ্রাহক রিপন নাথ।

‘ফাগুন হাওয়ায়’ পেয়েছে ৩টি পুরস্কার; যুগ্মভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের পুরস্কার ছাড়াও পার্শ্ব চরিত্রের শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ফজলুর রহমান বাবু, শ্রেষ্ঠ পোশাক ও সাজসজ্জায় খন্দকার সাজিয়া আফরিন পুরস্কার পেয়েছেন।

এমন আরও সংবাদ

Back to top button