ঢাকা: ভোর ৫:৫৫ মিনিট, রবিবার, ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ৬ই রমজান, ১৪৪২ হিজরি
খেলাধুলাবিশেষ প্রতিবেদন

পেরুকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরল লিওনেল স্কালোনির দল

বিশ্বকাপ বাছাই : দ্বিতীয় স্থানে উঠলো আর্জেন্টিনা

এএনবি নিউজএজেন্সি ডটকমস্পোর্টস ডেস্ক, এএনবি নিউজএজেন্সি ডটকম : বুধবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরেছে  আর্জেন্টিনা। গনসালেস সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস। সমানে-সমান লড়াই করা দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দিয়েছে ফিনিশিং। বল দখলে এগিয়ে থাকা পেরু গোলের জন্য নেওয়া ১০ শটের নয়টিই রাখতে পারেনি লক্ষ্যে। এর শুরুটা হয় অষ্টম মিনিটে।

প্রতি-আক্রমণে ক্রিস্তিয়ান কুয়েভার সামনে সুযোগ আসে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার। সঙ্গে লেগে থাকা দুই ডিফেন্ডারকে এড়িয়ে এগিয়ে যান তিনি। কিন্তু শেষ সময়ে বল আর নিজের নিয়ন্ত্রণ হারিয়ে শটই নিতে পারেননি তিনি। শুরুতে নিজেদের একটু গুটিয়ে রাখা আর্জেন্টিনা ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয়। পঞ্চদশ মিনিটে পায় প্রথম ভালো সুযোগ। গনসালেসের চমৎকার ক্রসে ঠিকমতো শট নিতে পারেননি মার্তিনেস।

দুই মিনিট পর এগিয়ে যায় সফরকারীরা। জিওভানি লো সেলসোর নিচু ক্রস ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের আড়াআড়ি শটে ঠিকানা খুঁজে নেন গনসালেস। প্যারাগুয়ের বিপক্ষে ১-১ ড্র ম্যাচেও জালের দেখা পেয়েছিলেন তিনি। সেবার লো সেলসোর কর্নার থেকে হেডে দেশের হয়ে নিজের প্রথম গোল করেছিলেন তরুণ এই ফরোয়ার্ড।

২৪তম মিনিটে লিওনেল মেসির চমৎকার পাসে আবার সুযোগ আসে গনসালেসের সামনে। এবার তার শট সময়মতো ব্লক করেন পেরুর এক ডিফেন্ডার। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে আর্জেন্টিনা। লেয়ান্দ্রো পারেদেসের রক্ষণচেরা পাস ধরে গোলরক্ষককে এড়িয়ে বাঁ পায়ের গড়ানো শটে ফাঁকা জালে বল পাঠান মার্তিনেস।

৩৮তম মিনিটে গনসালেসের কাট ব্যাকে মেসির বাঁ পায়ের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণাত্মক ফুটবলে আর্জেন্টিনাকে চেপে ধরে পেরু। তবে আগের মতোই লক্ষ্যে বল রাখতে ভুগতে দেখা যায় তাদের। ৫৩ ও ৫৬তম মিনিটে স্বাগতিকদের দুটি হেড ক্রসবারের ওপর দিয়ে বাইরে চলে যায়। ৬০তম মিনিটে আন্দ্রে কারিয়োর শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

ডি-বক্সে মার্তিনেসের উদ্দেশে মেসির লম্বা করে বাড়ানো বল ডিফেন্ডার সান্তামারিয়া ঠেকানোর পর ফাঁকায় পেয়ে যান লুকাস ওকাম্পোস। তার কোনাকুনি শট কিছুটা এগিয়ে পা দিয়ে প্রতিহত করেন গোলরক্ষক।

৬৪তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে সুযোগ পান মেসি। কিন্তু সামনে থাকা ডিফেন্ডারকে পেরিয়ে যেতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক।  বদলি নামার পরপরই গোল প্রায় পেয়ে যাচ্ছিলেন আনহেল দি মারিয়া। সতীর্থের কাট ব্যাক পেয়ে গড়ানো শট নেন এই মিডফিল্ডার। পা দিয়ে কোনো মতে ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরে মেসি ও ওকাম্পোসের শট ব্লক করেন পেরুর খেলোয়াড়রা।

এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। ১ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে পেরু। অন্য ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে আছে তিনে।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button