বিশেষ প্রতিবেদনরাজনীতি

ঢাকা মহানগর উত্তরের আ.লীগের ৭৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ঢাকা উত্তর আ. লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : সম্মেলনের প্রায় এক বছর পর বুধবার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা কমিটি অনুমোদন দেওয়ার পর পূর্ণাঙ্গ তালিকা নগরের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে তুলে দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত বছর ৩০ নভেম্বর ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সম্মেলনে শেখ বজলুর রহমানকে সভাপতি এবং এস এম মান্নান কচিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটিতে সহ- সভাপতি পদে আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, সাদেক খান, আসলামুল হক, আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, মো. ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহমদ, আনোয়ার হোসেন মজুমদার, মো. বশির আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান।

যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু।

সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মো. আজিজুল হক রানা, মো. মিজানুর রহমান মিজান ও এবিএম মাজহার আনাম।

এছাড়া আইন বিষয়ক সম্পাদক হয়েছেন এ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমন্দার বাপ্পী, ধর্ম বিষয়ক সম্পাদক: সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক মেহেরুন নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফ্ফার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা পলি এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক হয়েছেন কানিজ ফাতেমা। কোষাধ্যক্ষ করা হয়েছে ইঞ্জিনিয়ার সালাম চৌধুরীকে।

এছাড়া ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল ও ব্যবসায়ী আদম তমিজি হকসহ ৩৬ জনকে কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়েছে।

কমিটি ঘোষণার পর ওবায়দুল কাদের বলেন, “আশা করি, এই কমিটির নবনির্বাচিত সকল সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সাথে স্ব স্ব দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ঢাকা মহানগর উত্তরে আওয়ামী লীগকে আরও সুদৃঢ়, সুসংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত করবেন।”

এমন আরও সংবাদ

Back to top button