অপরাধআইন আদালতবিশেষ প্রতিবেদন

চিকিৎসার নামে প্রতারণা ও অনিয়মের মামলায় ঢাকার সাহাবউদ্দিন মেডিকেল কলেজের এমডিসহ তিনজন রিমান্ডে

সাহাবউদ্দিন মেডিকেল কলেজের এমডিসহ তিনজনের রিমান্ড মঞ্জুর

এএনবি নিউজএজেন্সি ডটকমআদালত প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : চিকিৎসার নামে প্রতারণা ও অনিয়মের মামলায় ঢাকার সাহাবউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের এমডিসহ তিনজনের জামিন আবেদন নাকচ করে ঢাকার মহানগর হাকিম আশেক ইমাম মঙ্গলবার এই আদেশ দেন। গত দুই দিনে র‌্যাবের হাতে গ্রেপ্তার ফয়সাল, হাসনাত ও শাহরিজকে এদিন আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ডের আবেদন করা হয় গুলশান থানা পুলিশের পক্ষ থেকে।

রাষ্ট্রপক্ষে সহকারী পাবিলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরন শুনানিতে বলেন, এ আসামিরা মহামারীর মধ্যে করোনাভাইরাস পরীক্ষার জন্য রোগীদের নমুনা সংগ্রহ করে নিয়ম মত তা পরীক্ষা না করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। অনুমোদনহীন র‌্যাপিড কিট আমদানি করে তারা রাষ্ট্রের সঙ্গেও প্রতারণা করেছে।

“তারা জাতির শত্রু । তাদের সঙ্গে আর কে কে রয়েছে তা জানা এবং জালিয়াতি ও প্রতারণার আরো তথ্য উদ্ধারের জন্য তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।”

অন্যদিকে আসামিদের পক্ষে আইনজীবী শাহিনুল ইসলাম রিমান্ডের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। শুনানিতে তিনি বলেন, “কোনো ভুক্তভোগী এ মামলা দায়ের করেনি। আর তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট করে কোনো অভিযোগ এজাহারে উল্লেখ করা হয়নি। তাছাড়া এরা হাসপাতালের কাজে নিয়োজিত ছিলেন। সংক্রমণ এড়াতে তাদের আইসোলশনে রাখা উচিত।”

প্রায় আধা ঘণ্টা দুই পক্ষের বক্তব্য শুনে বিচারক জামিন আবেদন নাকচ করে তিন আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কমকর্তা এস আই লিয়াকত আলী জানান।

এমন আরও সংবাদ

Back to top button