দেশজুড়েবিশেষ প্রতিবেদন

ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে এগোচ্ছে ঘূর্নিঝড় আম্পান , প্রায় ১৬০ কিলোমিটার বাতাসের শক্তি থাকবে আঘাত হানার সময়

আম্পান শক্তিশালী হয়ে আঘাত হানবে বুধবার বিকেলে

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম : আবহওয়াবিদ আব্দুল মান্নান বলেছেন, “সাইক্লোনটি এখন ঘণ্টায় ১৮-২০ কিলোমিটার বেগে উপকূলের দিকে এগোচ্ছে। বুধবার দুপুরের পর থেকে বাংলাদেশ উপকূলে প্রভাব শুরু হবে। সন্ধ্যা থেকে রাতভর ঝড়ের প্রভাব থাকবে উপকূল জুড়ে।”

আবহাওয়া অফিস বলছে, ২২ মে অমাবস্যা থাকায় এর প্রভাবে শক্তিশালী হয়ে উঠবে জোয়ার। ঘূর্ণিঝড় ও অমাবস্যার প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম এবং আশপাশের দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫-১০ ফুট বেশি উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

আম্পান বুধবার বিকালে উপকূল অতিক্রম শুরু করলে তখন ভাটার প্রভাবে জলোচ্ছ্বাস কিছুটা কম থাকবে। তবে সন্ধ্যায় জোয়ারের প্রভাবে জলোচ্ছ্বাস হয়ে উঠতে পারে ভয়ঙ্কর।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীন  বলেন, “আমরা পরিস্থিতি পযবেক্ষণ করছি। ইতোমধ্যে লোকজনকে নিরাপদ আশ্রয়ে আনার প্রক্রিয়া চলছে। সামাজিক দূরত্ব মেনে স্বাস্থ্য বিধি নিশ্চিতের চেষ্টা করা হচ্ছে।”

এমন আরও সংবাদ

Back to top button