জাতীয়বিশেষ প্রতিবেদন

৩৩৩ হটলাইন নম্বরে ফোন করে স্বাস্থ্যসহ বিভিন্ন সেবার পাশাপাশি ত্রাণ সহায়তাও পাওয়া যাবে

৩৩৩ হটলাইন নম্বরে ত্রাণ সহায়তা

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : ৩৩৩ হটলাইন নাম্বারকে মন্ত্রণালয়ের সঙ্গে যুক্ত করা এবং ত্রাণের জন্য ডেটাবেইজ তৈরি শেষে সপ্তাহখানেকের মধ্যে এমন একটি ব্যবস্থা চালু করা সম্ভব হবে বলে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান জানিয়েছেন।

রোববার তিনি বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে খাদ্যের কষ্টে মানুষদের ত্রাণ সহায়তা দেওয়ার ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন ।

“আইসিটিমন্ত্রী এবং বিশেষজ্ঞদের সাথে আজ আমরা সভা করেছি, রেজুলেশন হয়েছে, ইতোমধ্যে কাজও শুরু হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের খাদ্য সহায়তার বিষয়ে ৩৩৩ নম্বরকে সংযুক্ত করা হবে। ৩৩৩ নম্বরের সঙ্গে ত্রাণ মন্ত্রণালয় ‘কানেকটেড’ হয়ে গেলে গণমাধ্যমে বিজ্ঞপ্তি দেওয়া হবে।”

ব্যবস্থাটি পূর্ণাঙ্গরূপে চালু করতে সাতদিন লাগতে পারে জানিয়ে ডা. এনামুর বলেন, “সারা দেশে জেলা-উপজেলা পর্যায়ে যেন কানেক্ট করা যায় সেই লক্ষ্যে কাজ হচ্ছে। এটা বড় কাজ, দুয়েকদিনের মধ্যে সম্ভব নয়, এক সপ্তাহ সময় লাগতে পারে।

“বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি লম্বা সময় ধরে, অন্তত মে মাস পর্যন্ত এক্সটেন্ড করবে- এটা ধরে নিয়ে কাজ করছি।”

এই ব্যবস্থা চালুর জন্য আইসিটিসি বিভাগে ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের জন্য আলাদা লোকবলও নিয়োগ দিতে হবে বলে ত্রাণ প্রতিমন্ত্রী জানান।

এমন আরও সংবাদ

Back to top button