দেশজুড়েবিশেষ প্রতিবেদন

নভেল করোনাভাইরাসে বাংলাদেশে আক্রান্ত ২১৮, মৃত্যু বেড়ে ২০, সুস্থ: ৩৩

কোভিড-১৯

এএনবি নিউজএজেন্সি ডটকম নিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত ৫৪ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ২১৮, এতে তিনজনের মৃত্যু হয়েছে, তাতে দেশে কোভিড-১৯ এ মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০ জন।

ঠিক এক মাস আগে দেশে প্রথমবারের মত কারো দেহে সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। আক্রান্তদের মধ্যে মোট ৩৩ জন এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনাও উপস্থিত ছিলেন ব্রিফিংয়ে। আগে এই অনলাইন ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্ন করার সুযোগ থাকলেও এখন তা বন্ধ করে দিয়ে স্বাস্থ্য অধিদপ্তর একে বলছে ‘স্বাস্থ্য বুলেটিন’।

ডা. ফ্লোরা আগের দিনের সংবাদ সম্মেলনে কোভিড-১৯ আক্রান্ত ও মৃতদের বিষয়ে বিস্তারিত বিশ্লেষণ তুলে ধরলেও বুধবার মঙ্গলবার তা করেননি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫৬৩টি এবং ঢাকার বাইরে ৪২৫টি নমুনার পরীক্ষা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫ হাজার ১৬৪টি।

নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন ১১ থেকে ২০ বছর বয়সী, ২১ থেকে ৩০ বছরের ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন। এছাড়া আরও ১০ জন আক্রান্ত হয়েছেন, যাদের বয়স ষাটের ওপরে।

আক্রান্তদের মধ্যে ৩৩ জন পুরুষ, একজন নারী। নতুন রোগীদের মধ্যে ৩৯ জনই রাজধানী ঢাকার বাসিন্দা।

 

এমন আরও সংবাদ

Back to top button