ঢাকা: দুপুর ২:১৭ মিনিট, মঙ্গলবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ ,শরৎকাল, ২১শে সফর, ১৪৪৩ হিজরি
বিনোদন

মুজিব শতবর্ষ উপলক্ষে কাব্যগ্রন্থ ‘শতবর্ষের শ্রদ্ধাঞ্জলি’

অমর একুশে বই মেলা ২০২০ইং

এএনবি নিউজএজেন্সি ডটকম মো. ইসতিয়াক চৌধুরী,এএনবি নিউজএজেন্সি ডটকম : কবি, রাজনীতিক ও আইনজীবী এ্যাডভোকেট জাকিয়া তাবাস্‌সুম জুঁই এমপি (বাংলাদেশ জাতীয় সংসদের সম্মানিত সংসদ সদস্য-৩৩২)। তিনি ১৯৭১ সালে ৩ মার্চ দিনাজপুর জেলা শহরে জন্মগ্রহণ করেন। পিতা প্রখ্যাত রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বীরমুক্তিযোদ্ধা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহপাঠি এ্যাভোকেট মো. আজিজুর রহমান।

এএনবি নিউজএজেন্সি ডটকমকবি জাকিয়া তাবাস্‌সুম জুঁই তারুণ্যের প্রতীক। বর্তমান প্রজন্মের প্রতিনিধি। তার লেখনিতে প্রতিবাদের সুর তীব্র। ছাত্রজীবনে লেখালেখিতে হাতেখড়ি। বাংলা কবিতা, গান সমসাময়িক বিষয়ে প্রবন্ধ-নিবন্ধ তাঁর কলমে সমৃদ্ধ। জাতির পিতা বঙ্গবন্ধু এবং তাঁর পিতা মো.আজিজুর রহমান এ্যাডভোকেট (সাবেক এম.এন.এ) তাঁর জীবনের আদর্শ। এবারের অমর একুশে বই মেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে তাঁর প্রথম  কাব্যগ্রন্থ ‘শতবর্ষের শ্রদ্ধাঞ্জলি’ বইটির মোড়ক উন্মোচন হয়। এই বইটির বিশেষত্ব হচ্ছে বইটিতে ২২টি গান আছে যা কিনা তাঁর নিজেরই লেখা। পাঠকদের মতে বইটি অসাধারণ একটি বই। তাঁর কবিতা পাঠকদের ধরে রাখার দাবি করে।

এছাড়াও তিনি বর্তমানে দিনাজপুর জেলা যুব মহিলা লীগের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সহ বিভিন্ন সংগঠনের কর্মকান্ডের সঙ্গে জড়িত।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button