জাতীয়বিশেষ প্রতিবেদন

আওয়ামী লীগ সমর্থিত ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে কুদ্দুস আফ্রাদ সভাপতি এবং সাজ্জাদুল আলম খান তপু সাধারণ সম্পাদক পদে নির্বাচিত

ডিইউজে-২০২০ নির্বাচন

এএনবি নিউজএজেন্সি ডটকম নিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম : শনিবার রাতে ভোট গণনা শেষে ডিইউজে-২০২০ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান কাশেম হুমায়ুন এই ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে কুদ্দুস আফ্রাদ ভোট পেয়েছেন ৬৫০টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিদায়ী সভাপতি আবু জাফর সূর্য পেয়েছেন ৬৪৬ ভোট। বিদায়ী সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী পেয়েছেন ৬২৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৪৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান ৪৩১ ভোট এবং আখতার হোসেন ৪০৬ ভোট পেয়েছেন।

সাংগঠনিক সম্পাদক পদে ৬৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জিহাদুর রহমান জিহাদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মামুন আবেদীন ৫৪৪ এবং গোলাম মুজতবা ধ্রুব ৪০৮ ভোট পেয়েছেন।

নির্বাচিত অন্যরা হলেন, সহ-সভাপতি এম এ কুদ্দুস (৬৭৮), যুগ্ম সম্পাদক খায়রুল আলম (৭৬৯), কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম (৬৯৩), প্রচার সম্পাদক আছাদুজ্জামান (৬৩৯), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান (৫৩৭), জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী (৫১৩) এবং দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী (৬১৬)।

নির্বাহী পরিষদের ৯ জন নির্বাচিত সদস্য হলেন- সুরাইয়া অনু (৭৭১), জিএম মাসুদ ঢালী (৬৮৮), সাকিলা পারভীন (৬৫০), শাহনাজ পারভীন এলিস (৬১২), রাজু হামিদ (৫৬১), ইব্রাহিম খলিল খোকন (৫৪০), সলিমুল্লাহ সেলিম (৫০৩), অজিত কুমার মহলদার (৫০১) ও এএম শাহজাহান মিঞা (৪৫৩)।

জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। তিন হাজার ১৬০ জন সদস্যের মধ্যে দুই হাজার ৪৩ জন সদস্য ভোট দিয়ে ডিইউজের এই নতুন নেতৃত্ব নির্বাচন করেন।

এই নির্বাচনে ‘কুদ্দস আফ্রাদ-সাজ্জাদ আলম খান তপু’, ‘আবু জাফর সূর্য-সৈয়দ শুকুর আলী শুভ’, ‘সোহেল হায়দার চৌধুরী-আখতার হোসেন’, ‘এসএম মোশাররফ হোসেন- জহিরুল ইসলাম’, ‘নাসিমা আখতার সোমা-আশীষ কুমার সেন’-এই পাঁচটি প্যানেলসহ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে ৮জন প্রার্থী ছিলেন। সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, জনকল্যাণ সম্পাদক পদে পাঁচজন করে এবং কোষাধ্যক্ষ, প্রচার সম্পাদক ও দপ্তর সম্পাদক পদে চারজন করে প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাহী পরিষদের নয়টি সদস্য পদে ৩৯ জন প্রার্থী ছিলেন।

এমন আরও সংবাদ

Back to top button