জাতীয়বিশেষ প্রতিবেদন

দিন-রাত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আশ্বাস দিয়ে বিদ্যুতের দাম বৃদ্ধি মেনে নিতে দেশবাসীর প্রতি আহ্বান : ওবায়দুল কাদের

বিদ্যুতের দাম বৃদ্ধি মেনে নিতে দেশবাসীর প্রতি আহ্বান

এএনবি নিউজএজেন্সি ডটকম নিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলে শহীদ সেলিম-দেলোয়ারের স্মরণে এক আলোচনা সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, “সাময়িক এই মূল্য বৃদ্ধি আপনারা মেনে নেবেন আপনাদের দীর্ঘস্থায়ী সমাধানের জন্য। আপনাদের ঘরে ঘরে বিদ্যুৎ আরও সহজলভ্য করার জন্য একটু মূল্য বৃদ্ধি হচ্ছে।

“আমি আশা করি, ঢাকাবাসী এটা মেনে নেবেন। এতে করে বিদ্যুতের সরবরাহ ঘাটতি হবে না, বিদ্যুতের সরবরাহ ২৪ ঘণ্টা চলবে। বঙ্গবন্ধু কন্যার পক্ষ থেকে আমাদের আহ্বান, আশা করি আপনারা ভালো থাকবেন।”

বিদ্যুৎ ও পানি পেতে কোনো অসুবিধা হচ্ছে না দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এখন ৯৬ ভাগ মানুষ সুবিধা পাচ্ছে। শেখ হাসিনার অঙ্গীকার মুজিব বর্ষে শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার আমলে ঢাকায় পানি ও বিদ্যুৎতের হাহাকার নেই। এই হাহাকার যেন আর কখনও না হয়; পানি-বিদ্যুৎতের সরবরাহ যেন অব্যাহত থাকে, সে লক্ষ্যে ব্যয় সমন্বয়ের স্বার্থেই এই দাম বৃদ্ধি।

“এটা সাময়িক, এটা একশত ভাগের কাছে বিদ্যুৎ পৌঁছানোর জন্য সাময়িক একটু কষ্ট হবে। এরপরেও বিদ্যুতের জন্য সরকারকে সাড়ে তিন হাজার টাকা ভর্তুকি দিতে হবে।”

পাইকারি পর্যায়ে ৮ দশমিক ৪ শতাংশ ও খুচরা ৫ দশমিক ৩ শতাংশ বাড়িয়ে বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) ইউনিটপ্রতি বিদ্যুতের দাম যথাক্রমে ৫ টাকা ১৭ পয়সা ও ৭ টাকা ১৩ পয়সা নির্ধারণ করেছে। এদিকে ঢাকা ওয়াসা শুক্রবার এক গণবিজ্ঞপ্তিতে পানির দাম বাড়ানোর ঘোষণা দেয়, যাতে আবাসিক সংযোগে খরচ বাড়ছে ২৫ শতাংশ।

এমন আরও সংবাদ

Back to top button