ঢাকা: দুপুর ২:০৫ মিনিট, শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১১ই রমজান, ১৪৪২ হিজরি
খেলাধুলাবিশেষ প্রতিবেদন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুত বাংলাদেশ টেস্ট দল

জিম্বাবুয়ে-বাংলাদেশ টেস্ট ম্যাচ

এএনবি নিউজএজেন্সি ডটকমক্রীড়া প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম: টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইয়াসির আলী চৌধুরী ও হাসান মাহমুদ। রোববার ঘোষিত ১৬ সদস্যের দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ, রুবেল হোসেন ও আল আমিন হোসেনের।

ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে টানা দুই টেস্টে সেঞ্চুরি করার পর থেকে এই সংস্করণে সময়টা ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। সবশেষ ১০ ইনিংসে কেবল একটি ফিফটি করা অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যানের লাল বলের ক্রিকেট থেকে বিশ্রাম প্রয়োজন বলে মনে করছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য সম্পূর্ণ প্রস্তুত থাকার জন্য টেস্ট ম্যাচের জন্য বিবেচনা করা হয়নি আল আমিনকে। ছোটখাটো চোট সমস্যা ভোগাচ্ছে এই পেসারকে। আপাতত লাল বলের ক্রিকেটে নির্বাচকদের ভাবনায় নেই পেসার রুবেল হোসেন। বিস্ময় জাগিয়ে দুই বছর পর টেস্টে ফিরে বাদ পড়েছেন তাই এক ম্যাচ খেলেই।

সম্ভাবনার কথা মাথায় রেখে দলে নেওয়া হয়েছে ইয়াসির ও হাসানকে। গত এক বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ এর বেশি গড়ে রান করছেন ইয়াসির। তরুণ পেসার হাসান অবশ্য গত বছর খুব একটা ভালো করতে পারেননি। ৪০ এর বেশি গড়ে নিয়েছেন কেবল ৬ উইকেট।

চোট কাটিয়ে ফিটনেস প্রমাণ করে দলে ফিরেছেন তাসকিন ও মিরাজ। প্রধান কোজ রাসেল ডমিঙ্গো আভাস দিয়েছিলেন, আবার টেস্ট দলে ফিরতে প্রচুর কাজ করতে হবে মুস্তাফিজকে। বাঁহাতি এই পেসার বেশি সময় নিলেন না। ফিরলেন ঠিক পরের টেস্টের দলে!

আগামী ২৮ ফেব্রুয়ারি বিয়ে করতে যাচ্ছেন সৌম্য সরকার। এ জন্য ছুটি নেওয়ায় বাঁ হাতি এই ওপেনারকে বিবেচনা করা হয়নি।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের বাংলাদেশ দল: তামিম ইকবাল, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলি চৌধুরী।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button