বিশেষ প্রতিবেদনরাজনীতি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি ভোট: দুই দলেই চ্যালেঞ্জ, কাউন্সিলর পদে প্রার্থীর ছড়াছড়ি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি ভোটে দুই দলই চ্যালেঞ্জে

এএনবি নিউজএজেন্সি ডটকম নিজস্ব প্রতিবেদক, এএনবি নিউজএজেন্সি ডটকম : আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠেয় দুই সিটির নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে দুই শীর্ষ রাজনৈতিক দলের সমর্থক একাধিক ব্যক্তির প্রার্থিতা বৈধ হয়েছে। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে উত্তরের বৈধ প্রার্থী ৩৫৯ জন, দক্ষিণে ৪৩৪ জন। আর দুই সিটি মিলে সংরক্ষিত পদে (নারী) বৈধ ১০০ জন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সামনে আওয়ামী লীগ ও বিএনপি একক প্রার্থী সব আসনে চূড়ান্ত প্রার্থী ঠিক করতে তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

দুই সিটি মিলিয়ে ১৭২টি ওয়ার্ডে দলসমর্থিত প্রার্থীদের একটি প্রাথমিক তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। তারপরও চার ওয়ার্ডের প্রার্থী পরিবর্তন করা হয়েছে। একক প্রার্থী ঠিক করতে ৯ জানুয়ারি পর‌্যন্ত অপেক্ষা করতে হবে দলের শীর্ষ নেতারা জানিয়েছেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী সদস্য আব্দুর রহমান বলেন, “সবগুলো ওয়ার্ডে আমরা প্রার্থী দিয়েছি। এখন দলের অনেকে মনোনয়ন জমা দিয়েছে।

“এর জন্য মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। নয় তারিখের পরে আমরা যাদের মনোনয়ন দিয়েছি তার বাইরে কেউ থাকবে না।”

যেহেতু এর মধ্যে চারটি ওয়ার্ডে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পরিবর্তন করা হয়েছে, তাই প্রাথমিক তালিকা পর্যালোচনা করে যোগ্য প্রার্থীদের সমর্থন দেওয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সাংবাদিকদের তিনি বলেন, “কারা আমাদের চূড়ান্ত প্রার্থী সেটা দেখতে নয় তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। আমরা যাদের মনোনয়ন দিয়েছি, তাদের মধ্য থেকে বিতর্কিত বাদ যাবে। আমাদের টিম কাজ করছে।”

এর মধ্যে ঢাকা দ‌ক্ষিণের ১২ নং ওয়া‌র্ডে দক্ষিণ ছাত্রলীগের সাবেক সভাপতি মামুনুর রশীদ শুভ্রর জায়গায় গোলাম আশরাফ তালুকদার‌, ৩৩ নং ওয়া‌র্ডে ই‌লিয়াস রশীদের জায়গায় আউয়াল হো‌সেনকে এবং উত্তরে ১২ নম্বর ওয়ার্ডে মুরাদ হো‌সেনের জায়গায় ইকবাল হো‌সেন তিতু‌কে মনোনয়ন দিয়ে আবার সেই সিদ্ধান্ত বদলে মুরাদকেই প্রার্থী করা হয়েছে এবং ৪১নং ওয়ার্ডে আবদুল ম‌তিনের বদলে শ‌ফিকুল ইসলামকে দলের সমর্থন দেওয়া হয়েছে বলে তিনি জানান।

এমন আরও সংবাদ

Back to top button