ঢাকা: দুপুর ২:৩১ মিনিট, শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১১ই রমজান, ১৪৪২ হিজরি
বিশেষ প্রতিবেদনরাজনীতি

প্রধানমন্ত্রীর সামরিক সচিব জয়নুল আবেদীন আর নেই…..তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সামরিক সচিব জয়নুল আবেদীনের মৃত্যু

এএনবি নিউজএজেন্সি ডটকম জ্যেষ্ঠ প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ১৩ মিনিটে তার মৃত্যু হয় বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর জানিয়েছে।

‘বীর বিক্রম’ উপাধি পাওয়া এই সেনা কর্মকর্তার বয়স হয়েছিল ৫৯ বছর। দীর্ঘদিন ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

১৯৮০ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন পাওয়া জয়নুল আবেদীন প্রধানমন্ত্রীর সামরিক সচিবের দায়িত্ব পালন করে আসছিলেন ২০১১ সালের ২৮ নভেম্বর থেকে। এর আগে বিশেষ নিরাপত্তা বাহিনী এসএসএফের মহাপরিচালকও ছিলেন তিনি।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এক শোকবার্তায় বলেছেন, জয়নুল আবেদীন ‘দেশপ্রেম ও কর্তব্যপরায়ণতায়’ স্মরণীয় হয়ে থাকবেন।

মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ১৯৬০ সালের পহেলা জানুয়ারি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে জন্মগ্রহণ করেন।

ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে তিনি সেনাবাহিনীতে যোগ দেন। কৃতিত্বপূর্ণ অবদানের জন্য তাকে মর্যাদাপূর্ণ ‘বীর বিক্রম’ উপাধিতে ভূষিত করা হয়।

জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালন করা এই সেনা কর্মকর্তা ২০০৯ সালের জানুয়ারি মাসে বিশেষ নিরাপত্তা ফোর্স-এসএসএফ এর মহাপরিচালকের দায়িত্ব পান। পরে তিনি প্রধানমন্ত্রীর সামরিক সচিবের পদে আসেন।

জয়নুল আবেদীন স্ত্রী ও দুই মেয়ে রেখে গেছেন। বুধবার বিকালে বাংলাদেশ বিমানের ফ্লাইটে তার মরদেহ দেশে আসবে বলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া জানান।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button