ঢাকা: বিকাল ৩:১৫ মিনিট, শনিবার, ১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ৫ই রমজান, ১৪৪২ হিজরি
খেলাধুলাবিশেষ প্রতিবেদন

আন্তর্জাতিক ফুটবল : কোপা আমেরিকার ৪৭তম আসর হবে আগামী বছরের ১২ জুন থেকে ১২ জুলাই

কোপা আমেরিকা ২০২০ইং

এএনবি নিউজএজেন্সি ডটকম স্পোর্টস ডেস্ক, এএনবি নিউজএজেন্সি ডটকম : আর্জেন্টিনার গ্রুপে চিলি, কলম্বিয়ার গ্রুপে ব্রাজিল । বিশ্বের প্রাচীনতম আন্তর্জাতিক এই টুর্নামেন্টর ৪৭তম আসর হবে আগামী বছরের ১২ জুন থেকে ১২ জুলাই। দক্ষিণ আমেরিকার ১০ দলের সঙ্গে এবার খেলবে দুই আমন্ত্রিত দল অস্ট্রেলিয়া ও কাতার।

ছয় বছরের মধ্যে এবার দিয়ে প্রতিযোগিতাটির চতুর্থ আসর বসতে যাচ্ছে। মঙ্গলবার এর ড্র অনুষ্ঠিত হয়। ‘এ’ গ্রুপের সবগুলো ম্যাচ হবে আর্জেন্টিনায়। কলম্বিয়ায় হবে ‘বি’ গ্রুপের সব ম্যাচ।

কোপা আমেরিকার গতবারের রানার্সআপ পেরু ও আগামী বিশ্বকাপের স্বাগতিক কাতারকে একই গ্রুপে পেয়েছে ব্রাজিল। ‘বি’ গ্রুপে বাকি দুই দল হলো ভেনেজুয়েলা ও একুয়েডর। ‘এ’ গ্রুপে খেলবে অস্ট্রেলিয়া, প্যারাগুয়ে, উরুগুয়ে, বলিভিয়া ও চিলি।

প্রতি গ্রুপের চারটি করে দল উঠবে কোয়ার্টার-ফাইনালে। আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে মনুমেন্টাল স্টেডিয়ামে টুর্নামেন্টের অভিষেক ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও চিলি। ফাইনাল হবে কলম্বিয়ায়।

মহাদেশ সেরা এই প্রতিযোগিতায় ১৯৯৩ সালের পর কোনো শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। কলম্বিয়া শিরোপা জিতেছে একবারই, ২০০১ সালে ঘরের মাঠে।

 

গ্রুপ এ গ্রুপ বি
আর্জেন্টিনা কলম্বিয়া
অস্ট্রেলিয়া ব্রাজিল
বলিভিয়া কাতার
উরুগুয়ে ভেনেজুয়েলা
চিলি একুয়েডর
প্যারাগুয়ে পেরু
Hur Agency

এমন আরো সংবাদ

হট নিউজটি পড়বেন?
Close
Back to top button