ঢাকা: দুপুর ২:১৬ মিনিট, শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১১ই রমজান, ১৪৪২ হিজরি
আইন আদালতবিশেষ প্রতিবেদন

রিমান্ড শেষে কারাগারে সম্রাট

ক্যাসিনো সম্রাট কারাগারে

এএনবি নিউজএজেন্সি ডটকমআদালত প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম: ক্যাসিনো অপরাধে গত ৬ অক্টোবর গ্রেপ্তারের পর কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছিল সম্রাটকে। পরে ১৫ অক্টোবর মাদক ও অস্ত্র মামলায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে ১০ দিন তাকে হেফাজতে রাখার অনুমতি পায় আইন শৃঙ্খলা বাহিনী।

জিজ্ঞাসাবাদের পর বৃহস্পতিবার সম্রাটকে ঢাকার আদালতে ফেরত পাঠানো হয়। তাকে নতুন করে জিজ্ঞাসাবাদের কোনো আবেদন করেননি তদন্ত কর্মকর্তা। আর স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেননি সম্রাট।

সাধারণত এসব ক্ষেত্রে আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দিলে তাকে পুনরায় জিজ্ঞাসাবাদে চান তদন্ত কর্মকর্তা।

তবে সম্রাটের ক্ষেত্রে তাকে কারাগারে রাখার আবেদন করা হয় বলে জানান রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা।

সম্রাটকে এজলাসেও তোলা হয়নি; রাখা হয় আদালতের হাজতখানায়। তার অনুপস্থিতি আদালতে তার পক্ষে জামিনের আবেদন করেন আফরোজা শাহানাজ পারভীন হীরাসহ কয়েকজন আইনজীবী।

তারা বলেন, মাদক ও অস্ত্রের বিষয়ে সম্রাটের নিয়ন্ত্রণ ছিল না। তাকে কুমিল্লা থেকে গ্রেপ্তারের সময় ঢাকায় তার কার্যালয়ে কী ছিল, তিনি তা জানতেন না।

গত সেপ্টেম্বরে র‌্যাবের অভিযানে ঢাকার ক্রীড়া ক্লাবে অবৈধ ক্যাসিনো পরিচালনায় সম্রাটের জড়িত থাকার বিষয়টি প্রকাশ পেলে তিনি গা ঢাকা দিয়েছিলেন।

পরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তারের পর ঢাকায় এনে কাকরাইলে তার কার্যালয়ে অভিযান চালিয়ে মদ ও অস্ত্র উদ্ধার করে র‌্যাব।

ওই কার্যালয়ে ক্যাঙ্গারুর চামড়া পাওয়ার কারণে সম্রাটকে তাৎক্ষণিকভাবে বন্যপ্রাণী (সংরক্ষণ) সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড দিয়ে পাঠিয়ে দেওয়া হয় কারাগারে।

জামিনের বিরোধিতা করে শুনানিতে রাষ্ট্রপক্ষে সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান হিরণ বলেন, যেহেতু সম্রাটের কার্যালয় থেকে মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে, সেহেতু এর মালিক  তিনি নিজে। তিনি এগুলো ব্যবহার করতেন।

উভয়পক্ষের শুনানি শেষে মহানগর হাকি  বাকি বিল্লাহ জামিন আবেদন নাকচ করে সম্রাটকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সম্রাট যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ছিলেন। গ্রেপ্তার হওয়ার পর তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button