বিশেষ প্রতিবেদনরাজনীতি

জনগণ ভোট দিতে পারেনি গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে : রাশেদ খান মেনন

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচন বিষয়ে রাশেদ খান মেনন এর প্রতিক্রিয়া

এএনবি নিউজএজেন্সি ডটকমবরিশাল প্রতিনিধি, এএনবি নিউজএজেন্সি ডটকম: শনিবার বরিশালে এক অনুষ্ঠানে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, “আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ।”

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির নেতা হিসেবে ঢাকা-৮ আসনে নৌকা প্রতীক নিয়ে গত দুই সংসদ নির্বাচনে বিজয়ী হন মেনন। বিগত সরকারে প্রথমে বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পরে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব ছিল তার কাঁধে।

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির ভোট বর্জন করা বিএনপি তখন থেকেই আওয়ামী লীগের বিরুদ্ধে ‘গণতন্ত্র’ হরণের অভিযোগ করে এলেও এতদিন চুপ ছিলেন মেনন।

এরপর গত ৩০ ডিসেম্বরের ওই নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোট ক্ষমতাসীনদের বিরুদ্ধে ‘ভোট ডাকাতির’ অভিযোগ তুললেও বামপন্থি মেননের মুখে এ বিষয়ে কিছু শোনা যায়নি।

ওই নির্বাচনের মাধ্যমে টানা তৃতীয় মেয়াদে শেখ হাসিনা সরকার গঠনের নয় মাস পর এ নিয়ে মুখ খুললেন মেনন, এবার যার মন্ত্রিসভায় ঠাঁই হয়নি।

এমন আরও সংবাদ

Back to top button