ঢাকা: দুপুর ২:৪৩ মিনিট, শুক্রবার, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১১ই রমজান, ১৪৪২ হিজরি
জাতীয়বিশেষ প্রতিবেদন

আগামী ২৯ জুলাই ঈদুল আযহার অগ্রীম ট্রেনের টিকেট বিক্রি শুরু করবে বাংলাদেশ রেলওয়ে

ঈদুল আযহা অগ্রীম ট্রেনের টিকেট

এএনবি নিউজএজেন্সি ডটকম

নিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম: ঈদুল আযহা সামনে রেখে রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যে ট্রেনের আগাম টিকেট বিক্রি ২৯ জুলাই শুরু করবে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার রেল ভবনে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঈদুল আযহার সম্ভাব্য দিন ১২ অগাস্ট ধরে টিকেট বিক্রি হবে। ২৯ জুলাই থেকে ২ অগাস্ট পর্যন্ত ঈদের টিকেট পাওয়া যাবে। ২৯ জুলাই বিক্রি করা হবে ৭ অগাস্টের টিকেট, ৩০ জুলাই ৮ অগাস্টের, ৩১ জুলাই ৯ অগাস্টের, ১ অগাস্টে ১০ অগাস্টের এবং ২ অগাস্টে ১১ অগাস্টের টিকেট বিক্রি করা হবে।

রেলপথ মন্ত্রী বলেন, অনলাইনে টিকেট না পেলে কেউ কাউন্টারে গিয়ে যাতে কাটতে পারেন সেজন্য তিন ঘণ্টা আগে অনলাইনে বিক্রি শুরু হবে। কাউন্টারে টিকিট বিক্রি চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

রাজধানীর কমলাপুর ছাড়াও আরো চারটি জায়গা থেকে টিকিট বিক্রি করা হবে। যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি হবে ঢাকার কমলাপুর থেকে, চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে বিমানবন্দর স্টেশন থেকে, ময়মনসিংহ জামালপুর গামী আন্তঃনগর ট্রেনের টিকিট তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে, নেত্রকোনার মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের ট্রেনের টিকেট বনানী স্টেশন থেকে এবং পুরুলিয়ার পুরাতন বিল্ডিং থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হবে।

মন্ত্রী জানান, ঢাকার পাঁচটি টিকেট বিক্রয় কেন্দ্র থেকে ২৬ হাজার ৫০০ টিকেট বিক্রি হবে। এর অর্ধেক কাউন্টারে বাকি অর্ধেক অনলাইনে বিক্রি হবে। এর বাইরে ঢাকা থেকে ছেড়ে যাওয়া চারটি বিশেষ ট্রেনের আরও তিন হাজার টিকেট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

ঈদুল ফিতরের আগে অনলাইনের টিকেট কেনায় ভোগান্তির বিষয়ে কথা তুলে ধরে পদক্ষেপের বিষয়ে জানতে চাইলে নুরুল ইসলাম জানান, সেবাদাতা প্রতিষ্ঠান সিএনএসবিডি তাদের সক্ষমতা বাড়িয়েছে।

তিনি বলেন, “ঈদুল ফিতরের সময় প্রতি মিনিটে তাদের সার্ভার ১৫ হাজার হিট নিতে পারত। এবার প্রতি মিনিটে এক লাখ হিট নিতে পারবে। বিষয়টি দেখার জন্য আমরা একটি কমিটি করে দিয়েছি, কমিটি আগামী বৃহস্পতিবার প্রতিবেদন দেবে।”

কোটার টিকিটের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, “ভিআইপিদের জন্য কোটা নির্ধারণ করা আছে। কিন্তু তারা অন্য কারো জন্য সুপারিশ করতে পারবেন না। তাদের টিকেটে অন্য কেউ যেতে পারবেন না।”

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button