জাতীয়বিশেষ প্রতিবেদন

প্রথমবারের মতো আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে লড়বেন সাংসদরাও

বিশ্বকাপে লড়বেন সাংসদরাও

এএনবি নিউজএজেন্সি ডটকম

 

 

 

 

 

 

 

 

জ্যেষ্ঠ প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম: প্রথমবারের মতো আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে (আইপিসিডব্লিউসি) অংশ নিতে যাচ্ছে বাংলাদেশের সংসদ সদস্যরা।

আগামী ৯ থেকে ১৪ জুলাই ইংল্যান্ডে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে অংশ নিতে নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বে ১৭ সদস্যের বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল রোববারের মধ্যে লন্ডনে পৌঁছাবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

আইসিসি বিশ্বকাপের সমান্তরালে ক্রিকেট খেলুড়ে আটটি দেশ- বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, আফগান্স্তিান, অস্ট্রেলিয়া, সাউথ আফ্রিকা ও স্বাগতিক ইংল্যান্ড এই টুর্নামেন্টে অংশ নেবে।

টুর্নামেন্টে অংশ নিতে দেশ ছাড়ার আগে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে বাজেট অধিবেশনের শেষ দিনে দেখা করেছে বাংলাদেশ দল।

কোচ দীপু রায় চৌধুরীর তত্ত্বাবধানে চার সদস্যের একটি কারিগরি দল বাংলাদেশ দলকে তৈরি করছে। তারাও দলের সঙ্গে লন্ডনে যাবেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে মিলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম স্বাগতিক সংসদের সঙ্গে টুর্নামেন্টের সমন্বয় করছেন।

দুটি গ্রুপে বিভক্ত হয়ে লন্ডনের বিভিন্ন ক্রিকেট মাঠে খেলবে আটটি দল। বি গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা ও নিউ জিল্যান্ড। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও শ্রীলংকা খেলবে এ গ্রুপে।

১০ জুলাই গ্রুপ পর্বের খেলা শুরুর আগের দিন দুই গ্রুপের মধ্যে ছয় ওভারের চারটি অনুশীলনী ম্যাচ হবে। দুই গ্রুপ থেকে দুটি দলের মধ্যে ১৫ ওভারের সেমি ফাইনাল হবে। ফাইনাল খেলা হবে ২০ ওভারের।

টুর্নামেন্ট চলাকালে ক্রিকেটার সাংসদরা ৮ জুলাই হাউজ অব কমন্সের স্পিকার জন বারকাউয়ের বাসবভবনে, ৯ জুলাই ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টের কার্যালয়ে এবং ১৪ জুলাই ডাউনিং স্ট্রিটের রোজ গার্ডেনে প্রধানমন্ত্রী টেরিজা মের নিমন্ত্রণে অংশ নেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, খেলাধুলায় অংশ নেওয়ার মধ্য দিয়ে দেশগুলোর সাংসদদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হবে বলে আশা করা হচ্ছে, যাকে ‘ফ্রেন্ডশিপ ইন পিচ’ বলা যায়।

এমন আরও সংবাদ

Back to top button