জীবনযাত্রা

রূপচর্চার সহজ কৌশল

রূপচর্চা

এএনবি নিউজএজেন্সি ডটকমলাইফস্টাইলডেস্ক, এএনবি নিউজএজেন্সি ডটকম: রূপচর্চার জন্য আলাদা সময় বের করতে না পারলে জেনে রাখুন কয়েকটি সহজ পন্থা।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ত্বক সুন্দর রাখার চটজলদি কিছু কৌশল সম্পর্কে এখানে জানানো হল।

তৈলাক্ত ত্বকের জন্য: তৈলাক্ত ত্বক পছন্দ না হওয়ারই কথা। অন্যদিকে চিটচিটেভাব দূর করতে হাতের কাছে পাউডার না থাকলে কয়েক ফোঁটা ‘হ্যান্ড স্যানিটাইজার’ তুলার বলের সাহায্যে মুখে লাগান। এটা প্রাইমারের মতো কাজ করবে এবং তাৎক্ষণিকভাবে চিটচিটে ভাব দূর হবে।

পোড়ার সমাধান: রাঁধতে গিয়ে পুড়ে গেলে সবসময় বরফ ব্যবহার করা নাও যেতে পারে। পোড়া স্থানে এক টেবিল-চামচ মধু লাগিয়ে নিন। এটা তখনি কাজ শুরু করবে এবং আর্দ্রতা ফিরিয়ে দিয়ে আরাম দিবে।

চোখের ফোলাভাব দূর করতে: একটা চামচ রেফ্রিজারেইটরে রেখে তা চোখের ফোলা অংশে ২০ সেকেন্ড ধরুন। কয়েকবার ব্যবহারে ফোলাভাব কমাবে।

রোদে পোড়াভাব দূর করতে: বাইরে যাওয়ার সময় সানস্ক্রিন লাগাতে ভুলে গেলে দেখা দিতে পারে রোদপোড়াভাব। এক টেবিল-চামচ লেবুর রসে বেইকিং সোডা মিশিয়ে আক্রান্ত স্থানে লাগান ‘ট্যান’ দূর হবে।

ব্রণ দূর করতে: ব্রণ আক্রান্ত স্থানে দামী প্রসাধনীর বদলে অ্যালো ভেরার জেল লাগান। এক চামচ অ্যালো-ভেরার জেল ব্যবহারে সঙ্গে সঙ্গেই ব্রণে আরাম অনুভূত হবে।

এমন আরও সংবাদ

Back to top button