বিনোদন

ঢাকায় বিনা টিকিটে দেখা যাবে ইরানি চলচ্চিত্র

ঢাকায় ইরানি চলচ্চিত্র প্রদর্শনী

ঢাকায় ইরানি চলচ্চিত্র প্রদর্শনীবিনোদন ডেস্ক,এএনবি নিউজএজেন্সি ডটকম: ইরানের ইসলামী বিপ্লবের ৪০তম বিজয় বার্ষিকী উপলক্ষে ঢাকায় পাঁচ দিনব্যাপী চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ইরান সাংস্কৃতিক কেন্দ্র ও বাংলাদেশ জাতীয় জাদুঘরের যৌথ উদ্যোগে আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওই প্রদর্শনী।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় আরও উপস্থিত থাকবেন ইরানি রাষ্ট্রদূত মুহাম্মদ রেজা নাফার ও অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক তৌকির আহমদ।

উদ্বোধনী অনুষ্ঠানে একটি চলচ্চিত্র দেখানো হবে। তবে ৯ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে ১টা এবং বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত দুটি করে চলচ্চিত্র দেখানো হবে।

প্রথম দিন রাসুল মোল্লাকলিপুর পরিচালিত ‘মিম মেসলে মা’দার’ (এম ফর মাদার) ছবিটি দেখানো হবে। ৯ ফেব্রুয়ারি থেকে দেখানো হবে ইরানের মাজিদ মাজিদি নির্মিত চলচ্চিত্র আ’ভা’যে গোনজেশ্কহা’ (চড়ুইয়ের গান), পুরান দেরাখ্শান্দে পরিচালিত পারান্দে কুচেক খোশবাখতি (সৌভাগ্যের ছোট পাখি), তাহমিনেহ মিলানি পরিচালিত ‘সুপার স্টার’, মাহদি ফাকহিমযাদেহ পরিচালিত ‘শেতাব যাদেহ’, আলি হাতামি পরিচালিত ‘মা’দার’ (মা), শাহপুর কারিব পরিচালিত ‘বোগযার যেন্দিগি কোনাম’, রাসুল সাদ্রআমেলি পরিচালিত ‘দোখতারি বা’কাফাসহা’য়ে কেতা’বি (দ্য গার্ল ইন দ্যা স্নিকার্স)’ ও হাবিব কা’বুশ পরিচালিত ‘ওমিদ’ (আশা)।

উৎসবের চলচ্চিত্রগুলো দেখার জন্য কোনো টিকিট লাগবে না।

এমন আরও সংবাদ

Back to top button