রাজনীতি

সিইসির পদত্যাগ চাই : মির্জা ফখরুল

পদত্যাগ দাবী

এএনবি নিউজএজেন্সি ডটকমনিজস্ব প্রতিবেদক,এএনবি নিউজএজেন্সি ডটকম: সিইসি কে এম নূরুল হুদার পদত্যাগের দাবি তুললেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাতে ঐক্যফ্রন্টের এক বৈঠকের পর তিনি সাংবাদিকদের বলেন, “এই নির্লজ্জ, অযোগ্য, অকার্যকর নির্বাচন কমিশনকে জাতির কাছে জবাবদিহি করতে হবে। আজকে তারা নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে। আমরা অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনের পদত্যাগ চাই। এটা অবিলম্বে চাই।”

অবিলম্বে বলতে কী বোঝাচ্ছেন- প্রশ্ন করা হলে ফখরুল বলেন, “এই মুহূর্তে চাই।”

নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন গঠনের পর থেকে তার সমালোচনা করে আসছে বিএনপি।

বিএনপিকে সঙ্গে নিয়ে ঐক্যফ্রন্ট গঠনের পর ঠিক এক মাস আগে জোটের শীর্ষনেতা কামাল হোসেন সিইসি পরিবর্তনের দাবি তুলেছিলেন। তবে একই তিনি বলেছিলেন, নিরপেক্ষতা প্রমাণে নূরুল হুদাকে সময় দিতেও তাদের আপত্তি নেই।

৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনের প্রচার শুরুর পর বিএনপির পক্ষ থেকে ধারাবাহিক অভিযোগ করা হচ্ছে ইসিতে। সেই সঙ্গে বলা হচ্ছে, ধানের শীষের প্রার্থীদের প্রচারে বাধা দেওয়া হলেও ইসি কিছু করছে না।

এর মধ্যে মঙ্গলবার দুপুরে অভিযোগ নিয়ে নির্বাচন ভবনে গেলে সেখানে বৈঠকে সিইসির সঙ্গে কামালের উচ্চ বাচ্য হয়। এক পর্যায়ে আলোচনা অসমাপ্ত রেখেই বেরিয়ে আসেন ঐক্যফ্রন্টের নেতারা।

ফখরুল তখন সাংবাদিকদের বলেছিলেন, “দুর্ভাগ্যজনকভাবে সিইসি কথাগুলো কোনো গুরুত্ব দেননি; কোনো আশ্বাসও পাইনি।”

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম সাংবাদিকদের বলেন, সিইসির সঙ্গে অমার্জিত আচরণ করেন কামাল হোসেন। একে ‘মস্তানির’ সঙ্গে তুলনা করেন তিনি।

এরপর রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঐক্যফ্রন্টের এক বৈঠকের পর রক্তাক্ত গয়েশ্বর চন্দ্র রায়কে নিয়ে সাংবাদিকদের সামনে আসেন ফখরুল।

 

এমন আরও সংবাদ

Back to top button