ঢাকা: রাত ১১:৪৮ মিনিট, বৃহস্পতিবার, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ ,গ্রীষ্মকাল, ১০ই রমজান, ১৪৪২ হিজরি
তথ্যপ্রযুক্তি

ড্রোনের কারণে ফ্লাইট বাতিল

 ড্রোনের ড্রোন হামলার আশঙ্কায় যুক্তরাজ্যের অন্যতম ব্যস্ত বিমানবন্দর গ্যাটউইক’র রানওয়ে বন্ধ করে দেওয়া হয়। এতে হাজার হাজার যাত্রীর ফ্লাইট বাতিল হয়েছে বলে জানিয়েছে বিবিসি।
ওই প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় বুধবার রাত থেকে বিমানবন্দরটির রানওয়ে বন্ধ হয়। এতে প্রায় ১০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়েন। বিমানবন্দর এলাকায় দুটি ড্রোন উড়তে দেখেছিল কর্তৃপক্ষ। প্রথমবার ড্রোন দেখার পর সেটা নিয়ে অনুসন্ধান শুরু হয়। এরপর আবারও ড্রোন দেখা যায়। ফলে রানওয়ে বন্ধ করে দেওয়া হয়। যারা ড্রোনটির নিয়ন্ত্রণ করছিল তাদের খুঁজছে পুলিশ।
স্থানীয় সময় রাত ৯টায় হঠাৎ দুটি ড্রোন নজরে আসে বিমানবন্দর কর্তৃপক্ষের। তখন দেখা যায়, রানওয়েটি যেখান থেকে পরিচালনা করা হয় সেই কন্ট্রোল রুমের দিকে আসছে দুটি ড্রোন। এরপরই রানওয়ে বন্ধ করে দেওয়া হয়। এরপর রানওয়ে খুলে দেয়া হলেও ৪৫ মিনিট পর আবার ড্রোন দুটি নজরে এলে রানওয়েটি দ্বিতীয়বারের মতো বন্ধ করা হয়।
এ সম্পর্কে গ্যাটউইক চিফ অপারেটিং অফিসার ক্রিস উডরফ বলেন, ড্রোনের অপারেটরদের খুঁজছে পুলিশ। তাদের পাওয়া গেলেই সমস্যার সমাধান হবে।

Hur Agency

এমন আরো সংবাদ

Back to top button